কর্মজীবি নারীদের ত্বকের যত্ন

কর্মজীবি নারিদের ত্বকের যত্নজেনে নিন কর্মজীবি নারিদের ত্বকের যত্নের টিপস ।

কর্মজীবি নারীদের ত্বকের যত্ন

বর্তমান যুগের অধিকাংশ  নারীই কর্মজীবি। পেশাগত কাজের পাশাপাশি নারীদের সামলাতে হচ্ছে ঘরও।  ঘর ও বাহির সামলাতে গিয়ে ঠিকমত নিজের ত্বকের যত্ন নেওয়া হয়না। নিয়মিত যত্ন না নিলে আমাদের ত্বকের অনেক বেশি ক্ষতি হবে পরে অনেক সময় দিলেও যা পুরণ করা কঠিন হবে।তাই কিছুটা সময় বের করে হলেও নিজের ত্বকের যত্ন নেওয়া উচিত।আসুন জেনে নিই কর্মজীবি নারিদের জন্য ত্বকের যত্নের কিছু টিপস

সকালে ঘুম থেকে উঠে ত্বকের যত্ন

সকালে ঘুম থেকে উঠে আপনার পছন্দের ফেসওয়াস টি দিয়ে মুখ ধুয়ে নিন।তারপর মুখে খানিকটা গোলাপজল লাগিয়ে নিন।তাতে ত্বক বাড়তি আর্দ্রতা পাবে। গোলাপজল ত্বককে নিমিষেই সতেজ করে তুলতে পারে। মুখে খানিকটা গোলাপজল স্প্রে করে নিলে ত্বক বাড়তি আর্দ্রতা পাবে, মেকআপও ভালো করে বসবে ।সকালে বাড়ি থেকে বের হওয়ার আগে ভালো করে পানি পান করে বের হন। ত্বক ভেতর থেকেই উজ্জ্বল হয়ে উঠবে।

হাত পায়ের যত্নঃ

গোসলের সময় কুসুম গরম জলে শ্যাম্পু বা শাওয়ার জেল দিয়ে দশ মিনিট হাত পা ডুবিয়ে রাখুন।এতে হাত পায়ের ময়লা ও মরা চামড়া উঠে গিয়ে হাত পা হয়ে উঠবে উজ্জল ও কোমল। এবং রাতে ঘুমানোর আগে অবশ্যই হাত পায়ে ময়েশ্চারাইজ ব্যবহার করুন।

রাতে ত্বকের যত্নঃ

রাতে ঘুমানোর আগে  আগে  অবশ্যই আপনার মেকাপ পরিষ্কার করে নিন মেকাপ  তোলার পর অতিরিক্ত ময়লা দূর  করতে ক্লিনজার  ব্যবহার করু ন। যেকোনো ময়েশ্চারাইজার ব্যবহার করার পুর্বে ত্বক পরিষ্কার বাধ্যতামূলক রাতের ত্বকের যত্নে অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করুন

ফেসপ্যাকঃ

কর্মজীবি নারীরা ছুটির দিনটিকে ফেসপ্যাক জন্য বেছে নিতে পারেন।আপনার স্কিনের ধরন অনুযায়ী বাসায় বানিয়ে নিতে পারেন অথবা বাজার থেকেও  কিনতে পারেন। 

ত্বক রাখুন ময়েশ্চারাইজঃ

শীত কিংবা গরম যাই হোক ময়েশ্চারাইজ ব্যবহার করা বাদ দিবেননা। ময়েশ্চারাইজ স্কিনকে ভিতর থেকে হেলদি রাখে।ফলে ধুলবালি ময়লা ত্বকের বিশেষ ক্ষতি করতে পারেনা। তাছাড়াও ময়েশ্চারাইজ ত্বক আর্দ্র রাখে,বয়সের ছাপ কমায়,ব্রনের সাথে লড়াই করে ও সূর্য থেকে রক্ষা করে।

পরিষ্কার পরিচ্ছন্নতাঃ

ধুলো বালি,ঘাম ইত্যাদির কারনে ত্বকে অনেক ময়লা জমে। তাই গৃহিণী হোক বা কর্মজীবি নারী প্রতিদিন অন্তত ৩/৪ মুখ ধোয়া উচিত। সব থেকে ভালো হয় প্রতিদিন যদি কুসুম গরম জল দিয়ে দিয়ে গোসল করা হয়। 

পানি পানঃ

পানি ত্বকের সৌন্দর্য রক্ষা করে। পানি শূন্যতা হলে ত্বক উজ্জলতা হারাই। আমাদের দেহের ৫৬ শতাংশই পানি। এর মধ্যে ১০ ভাগ আমাদের ত্বক গ্রহণ করে। তাই ত্বক সুস্থ ও সুন্দর রাখতে প্রচুর পরিমাণে পানি পান করা উচিৎ।

Share this post

Leave a Reply

Your email address will not be published.